মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি কালচারাল একাডেমী

বাস যোগে ঢাকা হতে ময়মনসিংহ আসতে হবে। তারপর ময়মনসিংহ-নেত্রকোণা রাস্তার শ্যামগঞ্জ হয়ে বিরিশিরি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি কালচারাল একাডেমীতে আসা যায়। এছাড়া ট্রেনযোগে পূর্বধলা উপজেলার জারিয়া স্টেশনে নেমে অটো বা সিএনজি যোগে আসা যেতে পারে।

বিজয়পুর সাদা মাটির খনি

মটর সাইকেল

রাণীমাতা রাশমণি স্মৃতি সৌধ

ঢাকা থেকে বাস যোগে ময়মনসিংহ, ময়মনসিংহ ভায়া শ্যামগঞ্জ দুর্গাপুর অথবা ঢাকা থেকে বাসযোগে নেত্রকোণা, নেত্রকোণা থেকে দুর্গাপুর। সোমেশ্বরী নদী পাড় হয়ে রিক্সা বা হোন্ডায় অর্ধ কাচা-পাকা রাস্তা দিয়ে বহেড়াতলী রাশিমণি স্মৃতি সৌধে যাওয়া যায়।

রানীখং মিশন

ঢাকা থেকে বাস যোগে ময়মনসিংহ, ময়মনসিংহ ভায়া শ্যামগঞ্জ দুর্গাপুর অথবা ঢাকা থেকে বাসযোগে নেত্রকোণা, নেত্রকোণা থেকে দুর্গাপুর। এরপর সোমেশ্বরী নদী পেরিয়ে রিক্সা বা মোটর বাইক যোগে অর্ধ কাঁচা-পাকা রাস্তা দিয়ে রাণীখং মিশনে যাওয়া যায়।

টংক শহীদ স্মৃতি সৌধ

উপজেলা পরিষদ থেকে ৫০০ মিটার দক্ষিণে এমকেসিএম সরকারী পা্হইলট সরকারী স্কুল সংলগ্ন টংক স্মৃতি সৌধ।

কমলা রাণী দিঘী ঢাকা থেকে বাস যোগে ময়মনসিংহ, ময়মনসিংহ ভায়া শ্যামগঞ্জ দুর্গাপুর অথবা ঢাকা থেকে বাসযোগে নেত্রকোণা, নেত্রকোণা থেকে দুর্গাপুর। উপজেলা পরিষদ থেকে রিক্সা বা মোটর সাইকেলে বিরিশিরি ব্রীজ পার হয়ে বামপাশে গুজরীকোণার পাকা রাস্তা দিয়ে ১.৫ কিলোমিটার পরে কমলা রাণী দিঘীর পাড়।
রংধনু পর্যটন স্পট ও পাহাড়ে ট্রেকিং

ঢাকা হতে বাস বা ট্রেনযোগে ময়মনসিংহ হয়ে দুর্গাপুুর আসতে হবে। এখানে বাস, মাইক্রোবাস, মোটর সাইকেল, অটো সহ অন্যান্য যান বাহনে যাওয়া যাবে। নির্মানাধীন সীমান্ত সড়কের জন্য সামান্য ভোগান্তি পোহাতে হতে পারে।

বাসস্থানঃ  রংধনু পর্যটন স্পটে থাকার ও পিকনিক পার্টির রান্নার ব্যরস্থা রয়েছে। এছাড়া পর্যটকদের জন্য দুর্গাপুর শহরে ও এর পার্শ্বে হোটেল, রেস্ট হাউস, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি কালচারাল একাডেমী সহ অন্যান্য ব্যবস্থা রয়েছে।



Share with :

Facebook Twitter