মেনু নির্বাচন করুন

রংধনু পর্যটন স্পট ও পাহাড়ে ট্রেকিং

দুর্গাপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বারোমারি এলাকায় অবস্থিত এ পর্যটন স্পট ও ট্রেকিংএর স্থান। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এ অঞ্চলে প্রকৃতির সাথে মিশে যাওয়ার ও প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার ও আনন্দ-ভ্রমণ করার জন্য রয়েছে ব্যবস্থা। এ স্থানে পাহাড়ী পথ পরিভ্রমণের জন্য বয়েছে ট্রেকিংয়ের সুযোগ। আপনি আত্মভোলা প্রকৃতি-প্রেমিক হলে এ স্থান আপনার জন্য উপযোগী। এছাড়া বন্ধু-বান্ধব, গ্রুপ, বা বৃহৎ পিকনিক আয়োজনের জন্যও রয়েছে ব্যবস্থা। আপনি যদি পাহাড়ে চড়ে অভ্যস্ত থাকেন বা ট্রেকিংএর ট্রেনিং থাকে তবে কয়েকটি উঁচু পাহাড়ে উঠতে পারেন। একদিন প্রকৃতির কোলে কাটিয়ে দিয়ে নিজেকে ফিরে পেতে পারেন চনমনে এক পরিবেশে।

কিভাবে যাওয়া যায়:

ঢাকা হতে বাস বা ট্রেনযোগে ময়মনসিংহ হয়ে দুর্গাপুুর আসতে হবে। এখানে বাস, মাইক্রোবাস, মোটর সাইকেল, অটো সহ অন্যান্য যান বাহনে যাওয়া যাবে। নির্মানাধীন সীমান্ত সড়কের জন্য সামান্য ভোগান্তি পোহাতে হতে পারে।

বাসস্থানঃ  রংধনু পর্যটন স্পটে থাকার ও পিকনিক পার্টির রান্নার ব্যরস্থা রয়েছে। এছাড়া পর্যটকদের জন্য দুর্গাপুর শহরে ও এর পার্শ্বে হোটেল, রেস্ট হাউস, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি কালচারাল একাডেমী সহ অন্যান্য ব্যবস্থা রয়েছে।


Share with :

Facebook Twitter